1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
*** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে (০১৬১০৯১১৮৪৫) ***  

দুই আসনে উপনির্বাচন আগামীকাল, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা

নিউজ ডেস্ক, সংবাদ দিনরাত
  • শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৩১ বার পড়া হয়েছে

নওগাঁ ও ঢাকায় উপ-নির্বাচনে ভোটারদের কেন্দ্রমুখী করার পাশাপাশি স্বাস্থ্যঝুঁকির বিষয়েও নজর রাখার পরামর্শ। ভোট নিয়ে ভোটারদের অনাগ্রহ তার ওপর করোনার প্রভাব। সব মিলিয়ে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিয়ে শঙ্কায় সরকার দলীয় শিবির। তাই শনিবারের ঢাকা-৫ এবং নওঁগা-৬ আসনের উপ-নির্বাচনে ভোটারদের কেন্দ্রমুখী করতে নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে। পশাপাশি নজর দিতে বলা হয়েছে স্বাস্থ্যঝুঁকির বিষয়েও।

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে গেল কয়েকদিন সরব ছিল নির্বাচনি এলাকা। নৌকা-ধানের শীষে লড়াইয়ে  উৎসুক নেতাকর্মীরাও। একই চিত্র ছিল নওগাঁ ৬ আসনেও। প্রচারণা চালাতে দুই দলের কেন্দ্রীয় নেতারাও ছুটে যান সংসদীয় আসনটিতে। তবে করোনার প্রাদুর্ভাবে গত ২১ মার্চ ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোট পড়ে মাত্র ৫ শতাংশের কিছু বেশি। সেই অভিজ্ঞতা ভাবাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে।

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হলেও নেতাকর্মী ও ভোটারদের সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে বলা হয়েছে। ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে উদ্বুদ্ধ করা হয়েছে বলেও জানান কামাল হোসেন।

একদিকে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বাস্তবায়ন। অন্যদিকে, ভোটারদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা সবমিলিয়ে ভোটার উপস্থিতি মোটামুটি হলেও খুশি দলের নীতি নির্ধারকরা।

আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেই নির্বাচন কমিশন ভোটের তারিখ নির্ধারণ করেছে। নির্বাচনে ভোটারদের উপস্থিতি সন্তোষজনক হলে নির্বাচনি বিধিবিধান ও আইনকানুন অনুসরন করা হয়।

এদিকে, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন না হওয়াকেই ভোটারদের অনীহার কারণ হিসেবে দেখছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার