1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে। আগ্রহীকে যোগাযোগ (০১৬১০৯১১৮৪৫) করার জন্য অনুরোধ রইলো ***  

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত সহ ১৩ দফা দাবিতে বগুড়ায় সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদী সমাবেশ

এস আই সুমন,স্টাফ রির্পোর্টার
  • বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৭৪ বার পড়া হয়েছে

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত ও মেয়েদের নিজেকে সুরক্ষিত রাখার কৌশল শিক্ষা বাধ্যতামূলক করাসহ ১৩ দফা দাবিতে প্রতিবাদী সমাবেশ করেছে বগুড়ার সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল ১১টায় জেলার জিরো পয়েন্ট সাতমাথায় ওই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে জেলার সহস্রাধিক সাধারণ শিক্ষার্থী, সাংবাদিক মহল ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা ধর্ষকের পক্ষে কোন আইনজীবী দাঁড়াতে পারবে না, তিন মাসের মধ্যে বিচারকার্য সম্পন্ন, রাজনৈতিক মদদে কোন ধর্ষকের ছাড় না পাওয়া, ভিক্টিমের পরিচয় কেও প্রকাশ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, যে সকল ধর্ষণের বিচারক এখনও হয়নি সেগুলো দ্রুত সম্পন্ন করা, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের নিরাপত্তা জোরদারে আলাদা কমিটি গঠন, প্রতিটা রাস্তায় সিসি ক্যামেরা স্থাপন, মেয়েদের নিরাপত্তাজনিত শিক্ষা বাধ্যতামূলক করা,ধর্ষণের বিচারে স্বজন প্রীতি বন্ধ করা, ভিক্টিমের বিনামূল্যে চিকিৎসা ও পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা, ধর্ষণ প্রতিরোধে জেলায় জেলায় পুলিশের আলাদা টাস্ক ফোর্স গঠন এবং ধর্ষকের বাড়ি চিহ্নিত করে ব্যানার লাগিয়ে দেয়ার জোর দাবী জানান।

সমাবেশে অরুপ রতন শীলের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফ, সমকাল পত্রিকার বগুড়ার ব্যুরো প্রধান মোহন আখন্দ, করতোয়ার রিপোর্টার নাসিমা সুলতানা ছুটু, ডিবিসির বগুড়া জেলা প্রতিনিধি রাকিব জুয়েল, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, ছাত্র ইউনিয়নের সাদ্দাম হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ধনঞ্জয় বর্মণ। সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে অরুপ রতন শীল ১৩ দফা দাবী তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার