1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে। আগ্রহীকে যোগাযোগ (০১৬১০৯১১৮৪৫) করার জন্য অনুরোধ রইলো ***  

শাবিপ্রবি`র লেকে মাছের পোনা অবমুক্ত

শাবি সংবাদদাতা
  • বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিলেট সদর মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ অর্থিক সালের রাজস্ব বাজেটের অর্থায়নে পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রায় সত্তর কেজি কার্প জাতীয় মাছ অবমুক্ত করা হয়।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবন সম্মুখস্থ লেকে এ পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও বিশেষ অতিথি হিসেবে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ উপস্থিত ছিলেন। এছাড়া শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট সদর উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ। 

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেন,‘বিশ্ববিদ্যালয়ের সাথে এধরনের কাজ করতে পেরে আমরা অনেক আনন্দিত। করোনা টেস্ট করার ক্ষেত্রে শাবিতে করোনা ল্যাব স্থাপন ও নিভূলতার সহিত করোনা টেস্ট করার বিষয়টি সিলেটবাসীকে অনেক স্বস্তি দিয়েছে।’ বিশ্ববিদ্যারয়ের নিজস্ব অর্থায়নে এ করোনা ল্যাব স্থাপন করে করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর হাত মজবুত করায় বিশ্বব্যিালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে তিনি ধন্যবাদ জানান।

শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘মৎস্য অধিদপ্তরের সাথে কাজ করতে পেরে এই বিশ্ববিদ্যালয় অনেক আনন্দিত। বিশ্ববিদ্যালয়ের প্রায় ত্রিশ বছর বয়সে এই প্রথম পোনামাছ অবমুক্তকরণের মত এমন একটি কর্মসূচি পালিত হলো।’আগামী দিনে বিশ্ববিদ্যালয়ে অবোকাঠামোগত উন্নয়নের মাধ্যমে নতুন রূপ লাভ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার