1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে। আগ্রহীকে যোগাযোগ (০১৬১০৯১১৮৪৫) করার জন্য অনুরোধ রইলো ***  

বেরোবির প্রধান ফটক নির্মাণের নকশা চূড়ান্ত

ছাদেকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি
  • বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর প্রধান ফটক নির্মাণের জন্য শিক্ষার্থীদের পাঠানো ১৭টি আইডিয়া থেকে দেশের বিশিষ্ট স্থপতিবৃন্দকে নিয়ে গঠিত বিশেষজ্ঞ প্যানেলের মতামতের ভিত্তিতে যাচাই-বাছাই শেষে নকশা চূড়ান্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে এবং জুম কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিঁয়াজো অফিসে এ সভাটি অনুষ্ঠিত হয়।

বেরোবির পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ সাদ সিদ্দিকের পাঠানো প্রধান ফটকের নকশার আইডিয়া চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এবং পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভাপতি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির এই সভায় সদস্যদের মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মো: হাসিবুর রশীদ, রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি(অব:), বেরোবি পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক লেঃ কর্ণেল মনোয়ারুল ইসলাম (অবঃ) এএফডব্লিউসি, পিএসসি, পিইএনজি, পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির বিশেষজ্ঞ সদস্য স্থপতি মঞ্জুর কাদের হেমায়েত উদ্দিন এবং আরও অনেকেই ।

উল্লেখ্য, প্রধান ফটক নির্মাণের জন্য উন্মুক্তভাবে নকশা আহবান করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ২৭টি নকশার আইডিয়া জমা পড়ে। বেরোবি পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটি ধারাবাহিকভাবে ৪টি সভার মাধ্যমে ২৭টি আইডিয়া থেকে বিশেষজ্ঞদের পরামর্শক্রমে প্রধান ফটক নির্মাণের এ নকশা চূড়ান্ত করে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার