1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
*** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে (০১৬১০৯১১৮৪৫) ***  

সারিয়াকান্দিতে যমুনার পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত নতুন করে বন্যার আশঙ্কা

সারিয়াকান্দি (বগুড়া ) প্রতিনিধি
  • শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১২০ বার পড়া হয়েছে

বগুড়ার সারিয়াকান্দির নিকট যমুনা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে বাঙালি নদী পানি বৃদ্ধি অব্যাহত থাকলেও বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে । পানি বৃদ্ধি অব্যাহত থাকলে লোকালয়ে বন্যার পানি ডুকে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে । ফলে ৪ র্থ দফায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা যায়, কয়েক দিন ধরে অবিরাম বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে নতুন করে বন্যা দেখা দিয়েছে। তবে আগামী ২/৩ দিনের মধ্যেই যমুনা ও বাংগালী উভয় নদীর পানি কমতে শুরু করবে।পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নদী তীরবর্তী নিচু এলাকার আমন ধান শাকসবজি ও চরাঞ্চলের কৃষকের আউশ, মরিচ রোপা আমন, বীজতলা, শাকসবজি তলিয়ে গেছে। ৪র্থ দফায় ব্ন্যা দেখা দেওয়ায় কৃষকরা দিশাহারা হয়ে পড়েছে।

৪র্থ দফায় বন্যায় যেসব এলাকার ফসলের ক্ষতি হয়েছে সে এলাকা গুলো হলো, সারিয়াকান্দি পৌরসভার দক্ষিণ হিন্দুকান্দি, ছাগলধরা,ডোমকান্দি, নারচি নিজ বরুরবাড়ী, হাটশেরপুর ইউপির হাসনাপারা, শাহানবান্দা।

এছাড়াও চর এলাকার ৫ টি ইউনিয়নের নিচু এলাকার ফসল পানিতে তলিয়ে গেছে। যমুনা ও বাংগালী উভয় নদীর পানি যে কোন সময় লোকালয়ে প্রবেশ করতে পারে। এজন্য নদী পারের লোকজন আতংকে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার