1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত স্বনামধন্য অনলাইন নিউজপোর্টাল সংবাদ দিনরাত বিক্রি করা হবে। আগ্রহীকে যোগাযোগ (০১৬১০৯১১৮৪৫) করার জন্য অনুরোধ রইলো ***  

বাগেরহাটের ষাটগুম্বজ মসজিদ দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত

বাগেরহাট প্রতিনিধি
  • বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

বাগেরহাটে অবস্থিত বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভুক্ত প্রত্নতত্ব অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন ঐতিহাসিক ষাটগুম্বজ মসজিদটি প্রায় ১৮০ দিন পরে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। খানে আজম হযরত খাজা খানজাহান আলীর সময়ে নির্মিত প্রায় ৭০০ বছরের পুরাতন মসজিদ এটি। কোভিড -১৯, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে যায় সমগ্র বিশ্ব, সেই সাথে গত ১৯শে মার্চ কোভিড -১৯, করোনা ভাইরাসের কারণে প্রত্নতত্ব অধিদপ্তরের নিয়ন্ত্রণে থাকা বাগেরহাটের ষাটগুম্বজ মসজিদটি নিরাপত্তার স্বার্থে দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ ১৬ সেপ্টেম্বর সকাল ১০ টায় প্রশাসনিক মন্ত্রণালয়ের অনুমোদন ক্রমে প্রত্নতত্ব অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশক্রমে পর্যটক ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে ঐতিহাসিক ষাটগুম্বজ মসজিদ। দর্শনার্থীগন পূর্বের নিয়ম ও সময়নুযায়ী টিকিটের মাধ্যমে ষাটগম্বুজ মসজিদ, মসজিদ চত্বর, ঘোড়া দিঘী এবং যাদুঘর দেখতে পারবে।

প্রত্নতত্ব অধিদপ্তরের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস জানান, কোভিড -১৯, করোনা ভাইরাসের কারণে সরকার রাজস্ব ক্ষতির সম্মুখীন হয়েছে। এখানে গড়ে প্রতিদিন ১০০০/১২০০ দর্শনার্থী প্রবেশ করতো। খানজাহান আলীর জন্মদিন সহ বিভিন্ন ধর্মীয় উৎসব গুলিতে ষাটগম্বুজ মসজিদে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকায় চলতি সনে অত্র অধিদপ্তরের রাজস্ব আদায়ে কাংখিত লক্ষ্য মাত্রা অর্জিত হয় নাই। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্বাস্থ্য সচেতন দর্শনার্থীদের উপস্থিতি কম থাকলেও স্কুল কলেজগামী ও ধর্মীয় পর্যটকদের উপস্থিতি থাকবে চোখে পড়ার মতো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার