1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

ভিটামিন সি-তে ভরপুর কাঁচা আমের শরবত

অনলাইন ডেস্ক, সংবাদ দিনরাত
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২২ বার পড়া হয়েছে

কাঁচা আম, দেখলেই খেতে লোভ হয়। সবার প্রিয় এই ফলটি কতভাবে যে খাওয়া হয় তার সঠিক হিসাব মনে করা সম্ভব নয়। দিনশেষে শরীর মনের ক্লান্তি দূর করে সতেজতা পেতে চাই ঠান্ডা স্বাস্থ্যকর পানীয়। মাঝে মাঝে তৈরি করতে পারেন ভিটামিন সি-তে ভরপুর কাঁচা আমের শরবত। আপনাদের জন্য স্পেশাল শরবতের রেসিপি:

পোড়া আমের শরবত উপকরণ ও যেভাবে করবেন:
কাঁচা আম চারটি, চিনি, বিট লবণ, কাঁচা মরিচ, পানি ও বরফকুচি স্বাদ ও পরিমাণমতো। প্রথমে আম খোসাসহ পুড়িয়ে নিন। তারপর ঠান্ডা হলে আমের খোসা ছাড়িয়ে নিন। দেখবেন আমের ভেতরটা কুড়িয়ে নিয়ে চিনি, বিট লবণ ও কাঁচা মরিচ দিয়ে কিছুক্ষণ রাখুন। সব শেষে ওপরে বরফকুচি দিয়ে পরিবেশন করুন।

আম ঠান্ডাই শরবত উপকরণ ও যেভাবে করবেন:
সিদ্ধ আমের টুকরো এক বাটি, লেবুর রস ৪ চা চামচ, চিনি, বিট লবণ, জিরা গুঁড়া, পানি ও বরফকুচি স্বাদ ও পরিমাণ মতো। সিদ্ধ আমের টুকরোর সঙ্গে অল্প লেবুর রস, চিনি, বিট লবণ, জিরা গুঁড়া মিশিয়ে ব্লেন্ডারে অল্প পানি দিয়ে ব্লেন্ড করুন। এবার একটি বাটিতে লেবুর রস নিন। যে গ্লাসে শরবত খাবেন সেই গ্লাসটি উল্টো করে গ্লাসের মুখটা লেবুর রসে কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। এবার লেবুর রস থেকে গ্লাসটিকে সরিয়ে ঠিক একই ভাবে বিট লবণ ও অল্প জিরার গুঁড়া লাগিয়ে নিন। এর ফলে শরবত খাওয়ার সময় বেশি স্বাদ পাবেন। পরিবেশনের সময় ওপরে বরফকুচি দিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার