1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

সারিয়াকান্দিতে ভাঙছে নদী, চলছে ভ্রাম্যমাণ অভিযান; থামছে না বালু উত্তোলন

মাইনুল হাসান, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১২০ বার পড়া হয়েছে

বগুড়ার সারিয়াকান্দিতে ভাঙছে নদী, চলছে ভ্রাম্যমাণ অভিযান;থামছে না অবৈধ বালু উত্তোলন।উপজেলার ভেলাবাড়ী, জোড়গাছা, বাশহাটা, চন্দনবাইশা, কুতুবপুর, দেবডাংগা সহ বিভিন্ন এলাকায় চলছে অবৈধ বালু উত্তোলন। ফলে নদীর পাড় ভেঙে নষ্ট হচ্ছে কৃষি ফসলি জমি।

মাঝে মধ্যেই সারিয়াকান্দি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মিয়া ও উপজলা সহকারী কমিশনার (ভুমি) দেওয়ান আকরামুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন বালু উত্তোলনের ড্রেজার মেশিন ভেঙে গুড়িয়ে দিয়েছেন। তারপরেও থামছে না অবৈধ বালু উত্তোলন। এনিয়ে জনমনেও দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সরে জমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বাশহাটা মরা বাঙ্গালী নদী থেকে বালু উত্তোলন করায় নদীর পাড় ভাঙতে ভাঙতে সোলারতাইড় থেকে বাশহাটা গামী পাকা সড়ক এর নিকটে নদীর কাছাড়। আর ৩ থেকে ৫ ফিট ভাঙলে পাকা সড়ক ও নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

এবিষয়ে ড্রেজারের মালিক রিপনের সাথে কথা হলে তিনি গণমাধ্যম কর্মিদের বলেন,নদী ভাঙ্গণ রোধে জিও ব্যাগ ভরাতে পানি উন্নয়ন বোর্ডের কাজের জন্য বালু উত্তোলন করা হচ্ছে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার