1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

এবার বৃত্তি নয়, উপবৃত্তি পাবে যে সকল শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক, সংবাদ দিনরাত
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১২৮ বার পড়া হয়েছে
আগের ফাইল ছবি

করোনার কারণে এ বছর কেন্দ্রীয়ভাবে পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় বৃত্তি দেয়া হবে না, তবে উপবৃত্তি দেয়া হবে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

জানা যায়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত ৩ লাখ ২৬ হাজার শিক্ষার্থীকে উপবৃত্তি দিচ্ছে সরকার। সরাসরি বৃত্তির টাকা শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠাতে এসব শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছিল। তবে অনেক শিক্ষার্থীর বিকাশ অ্যাকাউন্ট খোলা না হওয়ায় উপবৃত্তির টাকা বিতরণ করা যাচ্ছে না। তাই জরুরি ভিত্তিতে এসব শিক্ষার্থীর বিকাশ অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি।

এসব নির্দেশনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে দিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।
এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠানো চিঠিতে বলা হয়েছে, যেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলা হয়নি তাদের জরুরি ভিত্তিতে বিকাশ অ্যাকাউন্ট খুলতে হবে। বিকাশ কর্তৃপক্ষ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে বিকাশ অ্যাকাউন্ট খুলবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ অ্যাকাউন্ট খোলার বিষয়ে প্রতিষ্ঠান প্রধান ও বিকাশ প্রতিনিধির সমন্বয় করবেন।

চিঠিতে আরও বলা হয়েছে, বিকাশ অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে বিকাশ প্রতিনিধি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছ থেকে প্রত্যয়ন পত্র নেবেন। তা বিকাশ কর্তৃপক্ষ সমন্বিত উপবৃত্তি কর্মসূচির প্রধান কার্যালয়ে জমা দেবেন। আর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিকাশ একাউন্ট খোলার ব্যবস্থা নিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

সংবাদ দিনরাত/ রাজু

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার