1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

রংপুরের পাগলাপীরে সামান্য বৃষ্টি হলেই হাইওয়ে সড়ক ডোবায় পরিণত

ছাদেকুল ইসলাম রাজু, রংপুর প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ১০৫ বার পড়া হয়েছে

সামান্য বৃষ্টি হলেই পানিতে রংপুর জেলার ব্যস্ততম বাণিজ্যিক বন্দর ও সদর উপজেলার প্রাণকেন্দ্র পাগলাপীরে রংপুর-দিনাজপুর-ঢাকা হাইওয়ে সড়কের দু’ধারে ডোবায় পরিণত হওয়ায় পথচারীসহ সাধারন মানুষজনের ভোগান্তি চরমে উঠেছে। জানাগেছে বর্ষা ভরা মৌসুমে সামান্য বৃষ্টিপাতের পানিতে রংপুর-দিনাজপুর-ঢাকা হাইওয়ে সড়কের পাগলাপীর এর জিরো পয়েন্ট থেকে পেট্রোল পাম্প এবং পাগলাপীর হোটেল এর সামন হতে ভাই বোন টেলিকম পর্যন্ত প্রায় ৩০০ফিট সড়কটির দু’ধারে হাটু পানি জমে উঠে জলাশয় ডোবায় পরিণত হয়ে পরছে। এদিকে সড়কটির দু’ধারে সামান্য বৃষ্টিপাতের পানিতে ডোবায় পরিণত হয়ে পরায় পথচারীসহ সাধারন মানুষজনের চলাচলে ভোগান্তিতে শিকার হচ্ছে। কেউ কেউ বাসা বাড়ী ব্যবসা প্রতিষ্ঠানে তাড়াহুড়া করে যাওয়ার জন্য ব্যাংক, বীমাসহ নানা ব্যবসা প্রতিষ্ঠানের সামনে চলাচল করতে গিয়ে ব্যবসায়ী মহলের সঙ্গে কথা কাটাকাটি কিংবা ঝগড়া বিবাদে জড়িয়ে নানা অপ্রতিকর ঘটনার শিকার হচ্ছে। অনেকে পানির উপর দিয়ে চলাচল করতে গিয়ে জামা কাপড় পানিতে ভিজিয়ে আপত্তিকর পরিস্থিতির শিকার হচ্ছে। আবার কেউ কেউ যানবাহনের কবলে পরে ছোট বড় সহ নানা দূর্ঘটনার শিকার হচ্ছে।

পাগলাপীরের রাস্তার দু ধারে বৃষ্টির পানি জমে জলাব্ধতার দৃশ্য

সরেজমিনে রংপুর সদর উপজেলার পাগলাপীর এর বাসিন্দা নাজমুল, রাজজাহান স্টরের প্রো: গোলাম কিবরিয়া সহ পাগলাপীরের বিভিন্ন মহল সাংবাদিককে বলেন, রংপুর-দিনাজপুর-ঢাকা ও জলঢাকা-বুড়িমারী সহ পাঁচটি সড়কে পানি নিষ্কাশনের জন্য কোন ড্রেনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিপাতে সড়ক গুলোর দু’ধারের ব্যাংক, বীমা সহ নানা ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জলবদ্ধতা সৃষ্টি হয়ে পরছে।
দীর্ঘদিন ধরে এ পরিস্থিতি বিরাজ করছে। তাই দূর্ভোগের কবল থেকে রেহাই পেতে পাগলাপীরের সচেতন মহল স্থায়ী ভাবে ড্রেন স্থাপনের সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার