1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : SD News
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

বগুড়ায় বিভিন্ন নদী থেকে বালু উত্তোলন, বিলীন হচ্ছে কৃষি জমি; পুলিশের অভিযানে আটক ০৪

মাইনুল হাসান,স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১৫৯ বার পড়া হয়েছে

বগুড়ায় বিভিন্ন নদী থেকে অবৈধ বালু উত্তোলন বিলীন হচ্ছে কৃষি জমি পুলিশের অভিযানে ৪ জন আটক। সরে জমিনে গিয়ে দেখা যায়,বগুড়ার সারিয়াকান্দি, ধুনট, গাবতলী উপজেলার বিভিন্ন এলাকা দিয়ে বয়ে গেছে যমুনা, ইছামতি ও বাঙ্গালী নদী। আর ওই সব এলাকার কিছু অসাধু ব্যাক্তিরা অসংখ্য ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারন মানুষ। গভীর পাতালে বোরিং করে বালু উত্তোলন করার ফলে হাজার হাজার বিঘা কৃষি জমির মাটি নিচে দেবে যাওয়ায় অকেজো হয়ে পড়ছে ফসলি জমি। জমির মালিকরা বালু উত্তোলন বন্ধের জন্য ডিসি এ্যাসিল্যান্ড ইউএনও অফিসে লিখিত অভিযোগ করলে তাৎক্ষনিক অভিযান পরিচানা করে ড্রেজার মেশিন গুড়িয়ে দিলেও পড়ে তারা সুযোগ সন্ধানি হয়ে আবারো বালু উত্তোলন শুরু করে।

এ যেন এক লুকোচুরি খেলায় মেতে উঠেছে ভুমিদস্যুরা। যমুনা নদী থেকে বড় বড় ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করার ফলে নদীর তীর রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে। এবিষয়ে বিভিন্ন পত্র পত্রিকায় লেখা লেখি হলে প্রশাসন আবারো অভিযান শুরু করে তারই ধারাবাহিতার অংশ হিসেবে গত কাল সারিয়াকান্দি থানা পুলিশের অভিযানে বোহাইল ইউনিয়নের আওলাকান্দি এলাকা যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন অপরাধে ৪ জন কে আটক করেছে থানা পুলিশ।

আটককৃতরা হলো টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার মাটিকাটা গ্রামের আব্দুস সালামের পুত্র বদিউজ্জামান বদি( ৪০)একই এলাকার মৃত আলী মন্ডলের পুত্র নুরুল ইসলাম (২৮),মৃত মুনছের আলীর পুত্র আব্দুর রাজ্জাক(৩৫),মৃত আব্দুস সামাদ আলীর পুত্র শাজাহান আলী (৪৫) সে সাথে বালু উত্তোলনের জন্য ব্যবহৃত ছোট বড় ৪টি শ্যালো মেশিন,১টি বড় নৌকা,৩টি প্লাস্টিকের পাইপ,২টি টিউব ওয়েল এবং নোকায় রক্ষিত ৫০০ সিএফটি বালু জব্দ করা হয়েছে।আটককৃত ৪ জন আসামীকে নিয়মিত মামলা দিয়ে কোর্টে প্রেরন করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মাসুদ রানা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার