1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : Sangbad Dinraat
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

শেষ মূহুর্তে ক্রেতা বাড়ছে রাজধানীর পশুর হাটে

স্টাফ রিপোর্টার, সংবাদ দিনরাত
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৭৮ বার পড়া হয়েছে

ঈদের বাকি আর একদিন। তাই কোরবানি উপলক্ষে পশুরহাটমুখি মানুষ। সকালে ক্রেতার সংখ্যা কম থাকলেও রাতে ক্রেতা বাড়ছে রাজধানীর পশুর হাটে । এদিকে হাটে আগতদের অধিকাংশই স্বাস্থ্যবিধি তোয়াক্কা করছেন না। মাস্ক পরিধান ছাড়া অনেককেই ঘোরাঘুরি করতে দেখা গেছে।

একাধিক পশুর হাট ঘুরে দেখা গেছে, মাঝারি আকারের গরু বিক্রি হচ্ছে বেশি। করোনাকালে সাধ্যে কুলাতে না পেরে অনেকেই কমিয়েছেন বাজেট। ৫০ হাজার থেকে ১ লাখ টাকা দামের দেশি ষাঁড় ও গরুর দরদাম করছে সবাই। অন্যদিকে বড় আকারের গরু বিক্রি খুবই কম। তবে উৎসুক জনতাকে বড় গরুর সঙ্গে সেলফি ও ছবি তুলতে দেখা গেছে। আশঙ্কার কথা হচ্ছে, হাটে আগতদের কেউ স্বাস্থ্যবিধি মানছে না। অধিকাংশের মুখে মাস্ক নেই। কারও কারও মাস্ক থাকলেও তা সঠিকভাবে ব্যবহার করেছে না।

ক্রেতাদের কেউ বলছেন, দাম আগের বছরের চেয়ে বেশি। আর বেপারিরা বলছেন, গত বছরের তুলনায় দাম অনেক কম। তারপরও ক্রেতারা আরও কম দাম হাঁকছেন। আগতদের দরদামে হতাশ বেপারিরা। উপযুক্ত দামে গরু বিক্রি নিয়ে দুশ্চিন্তায় আছেন বিক্রেতারা। 

এক ক্রেতা জানান, প্রতি বছরই সাধ্য অনুযায়ী মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনে পশু কোরবানি দিয়ে আসছেন। এবারই করোনাভাইরাসের কারণে মাঝারি আকারের গরু কিনেছেন। অন্যবার ১ লাখ টাকার ওপরে গরু কিনলেও এবার কিনেছেন ৭৫ হাজার টাকায়। তিনি জানান বেঁচে যাওয়া টাকা গরিব-দুস্থদের দান করবেন।

এক বিক্রেতা জানান, এবার বড় গরুর চাহিদা কম। অনেকে কম দামের গরু খুঁজছে। প্রত্যাশার চেয়ে অনেক কম দাম হাঁকছেন। এই দামে গরু বিক্রি করলে লালন-পালনের জন্য ঋণের টাকা পরিশোধ করতে পারবনা। খামারিরা কোরবানির ঈদকে টার্গেট করে পশু মোটাতাজা করে। বর্তমানে পশুর খাবারের দাম যে হারে বাড়ছে, সেই হারে পশুর দাম বাড়েনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার