1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : Sangbad Dinraat
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

পাবনার সাঁথিয়ায় গর্ভবতী মানসিক প্রতিবদ্ধীর পূণর্বাসনের ব্যবস্থা করলেন-ইউএনও এস.এম জামাল

রাউজ আলী, পাবনা প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৪০৬ বার পড়া হয়েছে

অসহায় গর্ভবতী মানসিক প্রতিবন্ধীর পূণর্বাসনে পাশে দাঁড়িয়েছে পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম জামাল আহমেদ।

জানা যায়, উপজেলার সাঁথিয়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বরান্দায় বেশ কয়েক দিন ধরে থাকত এই মানসিক প্রতিবব্ধী নারী। সম্প্রতি লক্ষ্য করে জানা গেল সে গর্ভবতী। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম জামাল আহমেদ এর নজরে এলে তিনি দ্রত পূণর্বাসনের জন্য রাজশাহী নারী পূণর্বাসন কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করেন।

প্রতিবন্ধী অক্ষম মানুষেরা চিরকালই সমাজে সবলদের দ্বারা উপেক্ষিত ও অবহেলিত হয়ে আসছে। অথচ সকল ধর্মের নির্দেশনা অনুযায়ী তাদের সঙ্গে সদাচরণ, সাহায্য-সহযোগিতা এবং অন্যদের ওপর তাদের অগ্রাধিকার দেওয়া উচিত। গর্ভাবস্থায় মায়ের দৈহিক কোনো ঘাটতি, পুষ্টিহীনতা বা অসুস্থতা, জন্মের পর বেড়ে ওঠার সময় অপুষ্টি, রোগাক্রান্ত হওয়া, সড়ক দুর্ঘটনা প্রভৃতিসহ পিতামাতার অমনোযোগ ও অবহেলার কারণে শিশুর শারীরিক ও মানসিক বিকাশ বাধাগ্রস্থ হতে পারে। এ কারণগুলোর জন্য কোন প্রতিবন্দী দ্বায়ী না হওয়া সত্বেও আজ সমাজে প্রতিবন্ধীরা উপেক্ষিত ও অবহেলিত।

সমাজে প্রতিবন্ধী মানুষের মৌলিক চাহিদা পূরণ, স্বাভাবিক ও সম্মানজনক জীবনযাপনের অধিকার রয়েছে। এ জন্য প্রতিবন্ধীদের প্রতি অকৃত্রিম ভালোবাসা, দয়া-মায়া, সেবা-যতœ, সুযোগ-সুবিধা ও সাহায্য-সহৃদয়তার হাত সম্প্রসারিত করা অবশ্যকর্তব্য।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা নিবার্হী অফিসার এস.এম জামাল আহমেদ জানান, সকলে মিলে সহযোগিতা করলে সমাজের অসহায় প্রতিবদ্ধী কখনও অসহায় থাকবে না। তাই সকলে মিলে তাদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসা উচিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার