1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : Sangbad Dinraat
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

বিবাহের ইচ্ছায় প্রেমের সম্পর্ক কি জায়েজ

নিউজ ডেস্ক, সংবাদ দিনরাত
  • আপডেট টাইম শনিবার, ২৭ জুন, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

যেটাকে মানুষ প্রেম নামে অভিহিত করে;একজন পুরুষ ও বেগানা নারীর মাঝে যে সম্পর্ক গড়ে ওঠে সেটাই প্রেম। সেটা কতগুলো হারাম কাজ এবং শরিয়ত চরিত্র পরিপন্থী বিষয়ের সমষ্টি। এ ধরনের সম্পর্ক হারাম হওয়ার ব্যাপারে কোনো বিবেকবান ব্যক্তি সন্দেহ করতে পারে না। কারণ এতে রয়েছে- বেগানা নারীর সঙ্গে নির্জনে অবস্থান, বেগানা নারীর দিকে তাকানো, প্রেম ও অনুরাগমূলক কথাবার্তা; যে সব কথা যৌন কামনা ও চাহিদাকে উত্তেজিত করে। এ ধরনের সম্পর্কের ফলে এগুলোর চেয়েও জঘন্য কিছু ঘটতে পারে; যেমনটি বাস্তবে দেখা যায়।

গবেষণায় সাব্যস্ত হয়েছে, যে বিয়েগুলো ছেলেমেয়ের পূর্ব প্রেমের ভিত্তিতে সম্পন্ন হয় সে বিয়েগুলোর অধিকাংশই ব্যর্থ। পক্ষান্তরে, যে বিয়েগুলো এ ধরনের হারাম সম্পর্কের ভিত্তিতে গড়ে ওঠে না বেশির ভাগ ক্ষেত্রে সে বিয়েগুলো সফল; যেগুলোকে মানুষ গতানুগতিক বিয়ে নামে অভিহিত করে।

ফরাসি বিজ্ঞানী একটি গবেষণার ফলাফল হচ্ছে- যে বিয়ের পাত্র-পাত্রী বিয়ের আগে প্রেমে পড়েনি এমন বিয়ে তুলনামূলকভাবে বড় সফলতা বাস্তবায়ন করছে।

প্রেমিক-প্রেমিকা উভয়ে ধারণা করেন, জীবন হচ্ছে একটি ‘লাভ জার্নি’; যার কোনো অন্ত নেই। এ কারণে তারা ভালোবাসা ও ভবিষ্যৎ-স্বপ্ন ছাড়া অন্য বিষয়ে কথা বলে না।

পক্ষান্তরে, জীবনঘনিষ্ঠ নানাবিধ সমস্যা ও সেগুলো মোকাবেলার পদ্ধতি আলোচনায় স্থান পায় না। এ ধারণা বিয়ের পর চুরমার হয়ে যায়। যখন জীবনের নানা সমস্যা ও দায়-দায়িত্বের মুখোমুখি হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার