1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : Sangbad Dinraat
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১০:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

দিনাজপুরে জমে উঠেছে লিচুর বাজার

দিনাজপুর সংবাদদাতা
  • আপডেট টাইম শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১০৩ বার পড়া হয়েছে

করোনা পরিস্থিতির মধ্যেও দিনাজপুরে জমে উঠেছে লিচুর বাজার। দেশের বিভিন্ন অঞ্চল থেকে লিচু কিনতে আসছেন ব্যবসায়ীরা। বাজারে চাহিদার পাশাপাশি দামও বেশি। চলমান সংকটেও লিচুর ভালো দাম পেয়ে খুশি বাগান মালিকরা। এদিকে, স্বাস্থ্যবিধি মেনেই লিচুর বাজারে কেনাকাটা হচ্ছে বলে দাবি ব্যবসায়ীদের। 

প্রতিবছরই দিনাজপুরে লিচুর বিশাল বাজার বসে শহরের নিউ মার্কেটে। তবে,  করোনার কারণে এবার বাজার বসে গোর-এ শহীদ বড় মাঠে। প্রতিদিনই ভোর থেকে জেলার বিভিন্ন স্থান থেকে বাগান মালিকরা লিচু নিয়ে আসে এই বাজারে। বিভিন্ন জেলার ক্রেতাদের উপস্থিতিতে চলে বেচাকেনা। করোনা পরিস্থিতির মধ্যেও বাজারে লিচুর চাহিদা ও দাম ভালো মিলছে।

ব্যবসায়ীরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনেই তারা বাজারে কেনাকাটা করছেন। করোনা বিস্তার রোধে মাস্ক বিতরণসহ বাজারে রয়েছে হাত ধোয়ার ব্যবস্থা।

লিচু বেচাকেনায় প্রশাসনের পাশাপাশি সহযোগীতা করছে কৃষি বিভাগও। জেলায় সাড়ে ছয় হাজার হেক্টর জমিতে লিচুর বাগান রয়েছে। এবার লিচুর ফলনের লক্ষ্যমাত্রা পঞ্চাশ হাজার মেট্রিক টন। 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার