1. mtishopon@gmail.com : sangbaddinraat.com :
  2. minhajul@sangbaddinraat.com : Minhajul Bari : Minhajul Bari
  3. news@sangbaddinraat.com : Sangbad Dinraat : Sangbad Dinraat
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
**** বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ দিনরাত সারাদেশে জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রতিনিধি নিয়োগ চলছে ***  

করোনায় সবজির দরপতনে দিশেহারা বগুড়ার কৃষকরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৭৭ বার পড়া হয়েছে

বিশেষ রিপোর্ট, (বগুড়া) সংবাদ দিনরাতঃ করোনার প্রভাবে সবজির অস্বাভাবিক দরপতনে দিশেহারা বগুড়ার কৃষকরা। উৎপাদন খরচের চেয়ে কম দামে বিক্রি করতে হচ্ছে সবজি। উত্তরাঞ্চলের সবচেয়ে বড় সবজির হাট মহাস্থানে হাট বন্ধ থাকলেও, সকাল থেকেই নানা সবজির পসরা সাজিয়ে বসেন কৃষকরা। কিন্তু ক্রেতা না থাকায় উৎপাদন খরচের চেয়েও কম দামে বিক্রি করতে হচ্ছে সবজি।  

সারাবছর আলু,পটল, বেগুন, লাউসহ নানারকম সবজি চাষ করে থাকে বগুড়ার কৃষকরা। এই সময়ে মহাস্থান বাজার থেকে দিনে অন্তত ৩০ থেকে ৩৫ টি ট্রাকে সবজি চলে যায় বিভিন্ন জেলায়।  

ভোর থেকে শুরু হওয়া বেচাকেনা শেষ হয়ে যায় বেলা ১২টার মধ্যে। কিন্তু করোনার কারণে দুপুর পর্যন্ত কড়া রোদে দাঁড়িয়ে থেকেও কোন ক্রেতা না থাকায় নাম মাত্র দামে সবজি বিক্রি করতে বাধ্য হচ্ছেন কৃষক।

পাইকারি বাজারের দরপতনে কৃষকরা ক্ষতিগ্রস্থ হলেও খুচরা বাজারে কমেনি পণ্যের দাম। জেলার কোন বাজারেই মানাও হচ্ছে না সামাজিক দূরত্বের নিয়ম।  তাই অর্থনৈতিক ক্ষতির পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কার কথা জানান বগুড়াবাসী।  

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার